মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে কলেজছাত্র হত্যার দায়ে ১ জনের ফাঁসি, ও ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড

সংবাদ নারায়ণগঞ্জ:- নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কলেজছাত্র মফিজুল ইসলাম হত্যা মামলায় একজনের ফাঁসি ও নয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিকে ৫০ হাজার ও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তদের ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

(১২ ডিসেম্বর) রোববার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন সাতজন। তবে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিসহ তিনজন পলাতক রয়েছেন।

দণ্ডিতরা হলেন, ফাঁসির দণ্ডপ্রাপ্ত সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের মুছারচর এলাকার জুলহাস মিয়ার ছেলে জাহিদুল ইসলাম জাহিদ, তার ছোট ভাই যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আলমগীর ও বাসিত। তারা পলাতক রয়েছেন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন- আসাদ, শাহ জামাল, জুয়েল, মমতাজ বেগম, কল্পনা বেগম, কামাল ও নজরুল ইসলাম।

আদালতের এপিপি অ্যাডভোকেট জাসমীন আহমেদ বলেন, ২০১১ সালের ৯ নভেম্বর মুছারচর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শহিদুল্লাহর বাড়িতে টেঁটা ও ধারালো ছুরিসহ হামলা চালান আসামিরা। এ সময় শহিদুল্লার কলেজ পড়ুয়া ছেলে মফিজুল ইসলামকে টেঁটা দিয়ে খুঁচিয়ে হত্যা করেন তারা। একই সময় বাড়িঘরে ব্যাপক ভাঙচুর চালান। এতে আরো কয়েকজন আহত হন।

তিনি আরো বলেন, এ ঘটনায় সোনারগাঁও থানায় ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন শহিদুল্লাহ। এ মামলায় ১২ জনের সাক্ষগ্রহণের ভিত্তিতে আদালত এ রায় দেয়।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD