রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৫৯ অপরাহ্ন

বেকারত্ব দূর করতে আনসার ও ভি.ডি.পিতে ব্যাপক সুযোগ-কোম্পানী কমান্ডার কালাম আজাদ

স্টাফ রির্পোটারঃ বেকারত্ব দূর করার জন্য আনসার ও ভি.ডি.পিতে ব্যাপক সুযোগ-সুবিধা রয়েছে। যা সরকারের অন্য কোন বাহিনীতে নেই। এটি সরকারের এমন একটি বাহিনী এখানে চাকরির কোন বয়স ও সংখ্যা নেই। যুব সমাজকে বেকারত্বের অভিশাপ মুক্ত করতে স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিদের এই সুযোগ-সুবিধা কাজে লাগানো উচিৎ বলে মন্তব্য করেন সদর উপজেলা আনসার ও ভি.ডি.পি কোম্পানী কমান্ডার আবুল কালাম আজাদ।

মঙ্গলবার বিকেলে ঢাকা-নারায়য়ণগঞ্জ সড়কের ফতুল্লার পঞ্চবটিস্থ এনায়েতনগ ইউনিয়ন আনসার ও ভি.ডি.পি ক্লাবের উদ্যোগে প্রতিবন্ধী ও দুঃস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কঠোর নিরাপত্বা ও জনস্বার্থে বিশেষ বিশেষ স্থানে এখন র‌্যাব-পুলিশের সাথে আনসার ও ভি.ডি.পি’র সদস্যরা কাজ করে যাচ্ছে। সময়ের চাহিদা অনুযায়ি এই বাহিনীকে আরও শক্তিশালী করার লক্ষে ব্যাপক উদ্যোগ নেয়া হচ্ছে। এই ক্লাবের আনসার ও ভি.ডি.পি সদস্যরা তাদের ব্যক্তিগত তহবিল থেকে প্রতিবন্ধী ও দুঃস্থ্য মানুষের মাঝে কম্বল বিতরন করে উধার মনে পরিচয় দিয়েছেন। যা এই সমাজে অনেক ধর্নাঢ্য ব্যক্তি ও সরকারি বেসরকারি কর্মকর্তা-কর্মচারীরা করে না। স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তি যারা এই অনুষ্ঠানে আসবেন বলেও আসেননি তাদের উদ্দেশ্য দুঃখ প্রকাশ করে বলেন আপনারা উপস্থিত হয়ে দিক নির্দেশনা দিলে তা আমাদের আরো উৎসাহিত করবে।

এনায়েতনগর ইউনিয়ন কমান্ডার ও আনসার ও ভি.ডি.পি ক্লাবের সধারণ সম্পাদক হযরত আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি সদর উপজেলা আনসার ও ভি.ডি.পি কর্মকর্তা মুছলিমা আক্তারের অনুপস্থিতিতে বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা এম এ সাত্তারকে প্রধান অতিথি ঘোষনা করা হয়। আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা আনসার ও ভি.ডি.পি কোম্পানী সহকারি কমান্ডার জাহাঙ্গির আলম, সমাজ সেবক রুহুল আমিন, এনায়েতনগর ইউনিয়ন সহকারি কমান্ডার ও আনসার ও ভি.ডি.পি ক্লাবের সহ সভাপতি নুরুজ্জামান রুবেল, সহ সাধারণ সম্পাদক হিমু খান, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম,

সহ সাংগঠনিক সম্পাদক নুরুন নাহার ও কোষাধক্ষ্য আশরাফ আলী, সহ কোষাধক্ষ্য ফারহানা আহম্মেদ, প্রচার সম্পাদক এ আর লিমন, সহ প্রচার সম্পাদক হুমায়ুন কবির, মহিলা বিষয়ক সম্পাদক শিউলী আক্তার, সহ মহিলা বিষয়ক সম্পাদক তানজিলা খান, আইন বিষয়ক সম্পাদক কাফেলা বেগম, সহ আইন বিষয়ক সম্পাদক আঞ্জুমান আরা, সমাজ বিষয়ক বিষয়ক সম্পাদক উম্মে কুলসুম, সহ সমাজ বিষয়ক বিষয়ক সম্পাদক রোকেয়া বেগম, দপ্তর সম্পাদক মাসুদ আহম্মেদ, সহ দপ্তর সম্পাদক মোরশেদা বেগম, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাহীন মোল্লা, সহ ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাহমুদা বেগম ও ৫ কার্যকরি সদস্য আব্দুর রহমান, নীলা আক্তার, সুলতানা রাজিয়া, সুরবানু এবং রুনা আক্তার।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD