শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আড়াইহাজারে ট্রাক চাপায় পৌরসভার ইলেকট্রিশিয়ান নিহত আড়াইহাজারে ঘর থেকে তুলে নিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ ফতুল্লায় তিন বছরের শিশু অপহরণের ঘটনায় গ্রেফতার ২ বন্দরে মিশু ডকইয়ার্ডের শ্রমিক নিহত ফতুল্লায় সৌদি প্রবাসীকে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক ও টাকা আত্মসাৎ এর অভিযোগ আ: রহমানের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশে মিছিল নিয়ে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের যোগদান মিল্টন সমাদ্দারের সব অপকর্ম তদন্ত করে বের করা হবে, হারুন শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর তৃতীয় শ্রেণির স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যা, স্বীকারোক্তিতে রোমহর্ষক বর্ণনা ধর্ষকের অয়ন ওসমানের ছবি ব্যবহার করে কুতুবপুরে রায়হানের অপরাধ জগত

ভোট আপনার আমানত তাই যোগ্য ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করবেন-পলাশ

সংবাদ নারায়ণগঞ্জঃ- আমি আপনাদের কাছে ভোট চাইনা, আপনারা আপনাদের জন্যই যোগ্য ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করবেন, যাতে আপনাদের উপকার হয় এমন মন্তব্য করে জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক ও পাগলা শাখার সভাপতি কাউসার আহম্মেদ পলাশ বলেছেন, দীর্ঘদিন যাবৎ কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ দেশের গুরুত্বপূর্ণ বিভিন্ন শাখার নেতৃবৃন্দ আমাকে কেন্দ্রীয় কমিটির সভাপতির দ্বায়িত্ব নেয়ার জন্য বলেছেন। কিন্তু সভাপত্বি আমি চাইনি। কারণ কেন্দ্রীয় কমিটিতে যোগ্য সভাপতি ছিলো। বর্তমানে সভাপতির দ্বায়িত্বে যিনি আছেন তার বির্তকিত কর্মকান্ডে আমার ট্রাক শ্রমিকরা তাদের অধিকার বঞ্চিত হচ্ছেন। তিনি পাগলা শাখার অফিস ভাংচুরের ঘটনায় সম্পৃক্ত ছিলেন।

(২২ ফেব্রুয়ারী২০২০) দুপরে পাগলা বাজার এলাকায় পাগলা শাখার কার্যালয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, পাগলা শাখার আমার ঘর, যেহেতু ঘর থেকে নেতৃবৃন্দ সর্মথন করলে আমি নির্বাচন করবো। আজ আপনারা আমাকে সমর্থন করেছেন তাই আমি নির্বাচন করার সম্মতি প্রকাশ করছি। আমি পাগলা শাখার সভাপতি হওয়ার পূর্বে পাগলা শাখার সদস্যরা মার হলে ও নির্যাতনের শিকার হলে বিচার করেছে বাজার সমিতি ওলারা আর পাগলা শাখার নেতারা বসে খেকেছে, ভয়ে কেউ মুখ খোলে নাই।

তিনি আরো বলেন, সারাদেশে ট্রাক শ্রমিকের অধিকার বাস্তবায়নের শপথ নিয়ে কেন্দ্রীয় কমিটিতে সভাপতি প্রার্থী হবো। ভোট আপনার আমানত তাই যোগ্য ব্যক্তিকে ভোট দিলে ছোয়াবের অধিকারী হবেন তেমনি খারাপ ও অপরাধিদের ভোট দিলে তার খারাপের পাপের অংশিদারও আপনি হবেন। আমার প্রথম নির্বাচনি ওয়াদা ছিলো পাগলা শাখার একটি ট্রাক টার্মিনাল করবো, করেছি।

পলাশ বলেন, ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের সচিব হিসেব আমি সারা বাংলার ট্রাক শ্রমিকের পক্ষে আন্দোলনের ডাক দিয়ে ৭ দফা দাবি নিয়ে আমরা সারা বাংলাদেশকে স্তব্দ করে দিয়েছিলাম। পরিবহন জগতে এত বড় সমাবেশ মতিঝিল বক চত্তরে যেটা ঘটে ছিলো এরকম একটা সমাবেশ বাংলাদেশে দ্বিতীয় একটা হয়নি। আমি পাগলা শাখার সভাপতি হয়েও আমাকে অনেক সময় ফেডারেশনের প্রতিনিদিত্ব করতে হয়েছে।

মতবিনিময় সভায় সমর্থন করে বক্তব্য রাখেন পাগলা শাখার শাখার সহ-সভাপতি তাবু, সাধারণ সম্পাদক জজ মিয়া ও সাংগঠনিক সম্পাদক বশির মিয়া, সাংগঠনিক সম্পাদক ওবায়েদুর রহমান ওবায়েদ, ও সাবেক নেতৃবৃন্দ। আরো উপস্থিত ছিলেন দক্ষিন বঙ্গের লাইন সম্পাদক আবুল হোসেন, আব্দুস সাত্তার, মিজনিুর রহমান, কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক নাছির উদ্দিন সহ পাগলা শাখার সকল নেতৃবৃন্দ, কমিটির সাবেক নেতৃবৃন্দ ও পাগলা শাখার অর্ন্তভুক্ত ট্রাক চালক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন ট্রাক চালকদের দেশের সবচেয়ে বড় সংগঠন। এই সংগঠনে সারা দেশে মোট শাখা ২৭৫ টি ও সদস্য সংখ্যা প্রায় ৫৫ হাজার। এই নির্বাচনে ভোটার সংখ্যা মোট ২৯ হাজার ৪ শ ৮০ জন।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD