সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:২১ পূর্বাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানিকারির কোন ছাড় নাই-ইউএনও নাহিদা বারিক, সংবাদ নারায়ণগঞ্জ

সংবাদ নারায়ণগঞ্জঃ- সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক বলেছেন, সু-শিক্ষা মানুষকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসে। সন্তানদের নিয়ে শুধু জিপিএ ৫ এর পিছে ছুটলে হবে না। তাদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করুন। আত্মীয় স্বজন ও প্রতিবেশির প্রতি দায়িত্ব কর্তব্য সর্ম্পকে শিক্ষা দিন। এবং পাশাপাশি খেলাধুলার সুযোগ করে দিন। তবেই আপনার সন্তার আপনার কাংখিত স্বপ্ন পুরনের পাশাপাশি দেশ ও মানুষের কল্যাণে কাজ করবে।

শনিবার ২৫ জানুয়ারি সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ড এর কুসুমবাগস্থ ইক্বরা আদর্শ বিদ্যানিকেতন স্কুল প্রাঙ্গনে বিদ্যালয়টির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর উপকমিটির সদস্য ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ জমশের আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম আবু তালেব, নারায়ণগঞ্জ সদর উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার গুলশান আরা, সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার এইচ এম এ মালেক, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মনিরুল আলম সেন্টু ও ইক্বরা আদর্শ বিদ্যানিকেতন স্কুলের প্রধান উপদেষ্টা হাজী মোঃ শহিদুল্লাহ।

অনুষ্ঠানে ইউএনও হুশিয়ারি করে বলেন, বাবা-মায়ের পরেই শিক্ষকের স্থান। শিক্ষকতা সর্বোচ্চ মর্যাদাপূর্ন পেশা। শিক্ষকের কাছে ছাত্র-ছাত্রীরা হচ্ছে সন্তান তুল্ল। তারপরেও দুঃখ ও লজ্জা জনক যে শিক্ষক দ্বারা ছাত্রী যৌন হয়রানির ঘটনা ঘটছে। কতিপয় শিক্ষকদের জন্য শিক্ষক সমাজকে লজ্জিত হতে হচ্ছে। সদর উপজেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের প্রতি অনুরোধ করছি, এ বিষয়ে সর্বদা কঠো দৃষ্টি রাখবেন। আর এ বিষয়ে আমার জেলা ও উপজেলা প্রশাসনের নিকট অভিযোগ এলে কোন ছাড় দেওয়া হবে না।

অভিভাবকদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, আপনারা হাজার চেষ্ঠা করেও সন্তানকে মানুষেরমত মানুষ করে গড়তে পারবেননা, যদি আশপাশের পরিবেশ ভালো না থাকে। বিশেষ করে যেই পরিবেশে মাদক ও ইভটিজিং থাকবে সেই পরিবেশে কোন সন্তানই নিরাপদ নয়। তাই নিরাপদ পরিবেশের জন্য সকল অভিভাবকদের দায়ীত্ব পালন করতে হবে। বিদ্যালয়ের সুশৃংখল আনুষ্ঠানিকতায় তিনি মুগ্ধ হন এবং সহযোগীতার আশ্বাস করেন ইউএনও নাহিদা বারিক।

স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য মোঃ কামরুল হাসান মামুন ও স্কুলের শিক্ষক সানজিদা আক্তারের উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেছেন প্রধান শিক্ষক সোনিয়া দেওয়ান। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন কমিটির আহবায়ক মোঃ আলতাফ হোসেন। এছাড়াও অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস ভুইয়া, বীরমুক্তিযোদ্ধা মোঃ ফজলুর রহমান মুন্সি, বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান মুন্সি, কুসুমবাগ জামে মসজিদ কমিটির সভাপতি মোঃ লিয়াকত আলী খান, সাধারণ সম্পাদক আব্দুল হক শিকদার, আওয়ামীলীগ নেতা ডাঃ মোঃ রফিকুল ইসলাম, উপদেষ্টা সদস্য গিয়াসউদ্দিন বেপারি, প্রতিষ্টাতা সদস্য ও সাবেক সভাপতি মোঃ হানিফ সরকার, সদস্য শাহজালাল খান শাকিল ও মনিরুল আলম দিপু এবং ছাত্র-ছাত্রীদের অভিভাবক মন্ডলীসহ স্থানী গন্যমান্য ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD