সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:১৩ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে এনজিও কর্মী হত্যা মামলার প্রধান আসামী হান্নান গ্রেফতার

সংবাদ নারায়ণগঞ্জঃ- সোনারগাঁয়ে এনজিও কর্মীকে গলা কেটে হত্যার ঘটনায় মামলার প্রধান আসামী হান্নান (২৫) কে ঢাকার খিলগাঁও থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। (২৫ সেপ্টেম্বর) শুক্রবার দিবাগত রাতে খিলগাঁও এর পশ্চিম নন্দীপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হান্নান নারায়ণগঞ্জ সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের মিশ্রীপাড়া গ্রামের মো. শামসুদ্দিনের ছেলে।

(২৬ সেপ্টেম্বর) শনিবার  র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানায়, হান্নানের স্ত্রী শারমিন আক্তার এনজিও প্রতিষ্ঠান ব্যুরো বাংলাদেশের বারদী শাখা থেকে ৫০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন যা সাপ্তাহিক ১ হাজার ২৫০ টাকা হারে কিস্তি পরিশোধ করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় গত ৬ সেপ্টেম্বর বারদী শাখার প্রোগ্রাম অর্গানাইজার মো. সাজিদুর রহমান পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী কিস্তির টাকা আদায়ের জন্য হান্নানের বাসায় যান। সেখানে কিস্তির টাকা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে হান্নান ধারালো ছুরি দিয়ে সাজিদুর রহমানকে জবাই করে হত্যা করে। পরবর্তীতে সাজিদের মরদেহ হান্নান তার নিজ বাসার খাটে রেখে পালিয়ে যায়।

র‌্যাব আরো জানায়, এই ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে এনজিও কর্মী সাজিদুর রহমান এর গলাকাটা লাশ উদ্ধার করে। পরে এ ঘটনায় নিহত এনজিও কর্মীর সহকর্মী ব্যুরো বাংলাদেশ বারদী শাখার ব্রাঞ্চ ম্যানেজার শামীম মিয়া বাদী হয়ে সোনারগাঁ থানায় পেনাল কোড আইনের ৩০২/৩৪ ধারায় একটি নিয়মিত হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং- ১১(০৯)২০। পরে এজাহারনামীয় আসামী হান্নানের স্ত্রী মোছা. শারমিন আক্তার (২৩) কে গত ৭ সেপ্টেম্বর কুমিল্লা জেলার মেঘনা থানার টিটিরচর এলাকা থেকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী হান্নান হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃতকে সোনারগাঁ থানায় প্রেরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD