শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

পাগলার নব্য আওয়ামীলীগারদের হুশিয়ারি দিলেন শ্রমিক নেতা পলাশ

সংবাদ নারায়ণগঞ্জঃ- এলাকার নব্য আওয়ামী লীগারদের হুশিয়ার দিয়ে জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ পাপলা বলেছেন, শামীম ওসমানের নামভাঙ্গিয়ে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামাত সন্ত্রাসীদের নিয়ে এই এলাকায় নিরিহ মানুষের উপর যুলুম অত্যাচার সহ যা খুশি তা করে জননেত্রী শেখ হাসিনার দূর্নাম করে বেড়াবেন তা এই এলাকার প্রকৃত নেতারা মেনে নেবেননা।নব্য আওয়ামী লীগারদের এসব অপকর্মের জবাব কঠোর ভাবে দেওয়া হবে। আমরা এ অঞ্চলে আওয়ামী লীগের জোতের মালিক। দলের দুঃসময়ে রাজপথ ছাড়ি নাই। জীবন বাঁজি রেখে দলের অবস্থান কারা ধরে রেখেছেন তা আমরা জানি।

(১২ অক্টোবর) সোমবার বিকেলে পাগলা বাজার এলাকায় জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা আঞ্চলিক শাখা আয়োজিত শ্রমিকলীগের ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ্রমিক নেতা পলাশ আরো বলেন, বাংলার মেহনতি কৃষক শ্রমিক জনতা জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছিলো বলেই আজ আমরা স্বাধীনতা অর্জন করতে পেড়েছি। কোন শিল্পপতি ব্যবসায়ী পুঁজিবাদিরা এই দেশে স্বাধীন করেনি। অথচ আজ তারাই কৃষক শ্রমিক মেহনতি মানুষের রক্ত চুষে নিচ্ছে, তাদেরকে ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করছে।

তিনি বলেন, এক শ্রেনীর মালিক আছে যারা এদেশের শিল্পকে ধ্বংশ করার জন্য ঠিকমতো শ্রমিকদের বেতনভাতা প্রদান না করায় শিল্প কারখানা গুলোতে শ্রমিক অসন্তোষের সৃষ্টি হয়। আর এর রেষ ছড়িয়ে পড়ে সারাদেশে। ওই সব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর সু-যোগ্য কন্য দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক বন্ধব বলেই পরপর তিনবার শ্রমিকের নূন্যতম মজুরি বৃদ্ধি করেছেন।

শ্রমিক কল্যান ফাউন্ডেশনের মাধ্যমে এখন একজন মৃত শ্রমিকের পরিবার ২ লাখ টাকা পাচ্ছেন। শ্রমিকের প্রতি প্রধানমন্ত্রী এই সকল ভালোবাসা ও সু-দৃষ্টি শিল্পপতি ব্যবসায়ী পুঁজিবাদিরা আজও মন থেকে মেনে নিতে পারছেনা। শেখ হাসিনার সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে তরান্বিত করতে শ্রমজীবী মানুষকে একতাবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।

জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুতুবপুর ইইনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য মো: জাহাঙ্গীর আলম, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম রাহাত, জেলা শ্রমিকলীগের সহসভাপতি মো: হুমাযুন কবির, জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা আঞ্চলিক শাখার সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, ইউনাইটেড ফেডারেশন অব গার্ম্ন্েটস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু,

সাধারণ সম্পাদক কবির হোসেন রাজু, বাংলাদেশ আন্ত:জিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার সম্পাদক জজ মিয়া, যুগ্ম সম্পাদক ফিরোজ মিয়া, সাংগঠনিক সম্পাদক বশির মিয়া, সহসাংগঠনিক সম্পাদক মো: উবাইদুর রহমান উবাইয়েদ, ফতুল্লা থানা লোড আনলোড শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক পিয়াস আহম্মেদ সোহেল, ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি গোলাম কিবরিয়া সাত্তার, ফতুল্লা থানা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক আকন, নারায়ণগঞ্জ সদর উপজেলা রিক্সা চালক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজিজুল হক ও ইমান আলী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD