সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:৩৬ পূর্বাহ্ন

শ্রমমন্ত্রী মহোদয় নির্দেশ মাইক্রো ফাইবারের সমস্যা সমাধানের আশ্বাস দিলেন বিকেএমএইএ’র সভাপতি-পলাশ

সংবাদ নারায়ণগঞ্জঃ- জাতীয় শ্রমিক লীগের শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক এবং ইউনাইটেড ফেরারেশন অফ গার্মেন্টস ওয়ার্কাস এর কেন্দ্রীয় সভাপতি আলহাজ¦ কাউসার আহমেদ পলাশ বলেছেন, মাইক্রো ফাইবার গ্রুপের লিবার্টি নিটওয়্যার লিমিটেড বন্ধের বিষয়ে  শ্রমমন্ত্রী মহোদয় সাথে কথা বললে তিনি বিকেএসইএর সভাপতি এমপি সেলিম ওসমানের সাথে কথা বলার জন্য আমাকে বলেছেন। আমি কথা বলেছি সেলিম ওসমান আগামী রবিবারে এই সমস্যা সুষ্ঠা সমাধানের আশ্বাস দিয়েছে। আমি বিশ্বাস করি শ্রমমন্ত্রী ও বিকেএমইএ সভাপতি একটি সুষ্ঠ সমাধান করে পুনরায় কারখানা চালু করে শ্রকিদের কর্মসংস্থানে ফিরিয়ে দিবেন।

(১৩ অক্টোবর) মঙ্গলবার  বিকেলে সদর উপজেলার আলীগঞ্জ লেবার হলে ফতুল্লাস্থ মাইক্রো ফাইবার গ্রুপের লিবার্টি নিটওয়্যার লিমিটেড ও মিডল্যান্ড নিটওয়্যার লিমিটেড (গার্মেন্টস) এর শ্রমিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন,  ফতুল্লাস্থ মাইক্রো ফাইবার গ্রুপের লিবার্টি নিটওয়্যার লিমিটেড ও মিডল্যান্ড নিটওয়্যার লিমিটেড (গার্মেন্টস) এর মালিককে শ্রম আইন ২০০৬ইং এর ১৩ (১) ধারা প্রত্যাহার ও শ্রমিকের উপর অন্যায় ভাবে নির্যতন ও হামলা-মামলাও প্রত্যাহার দাবিতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ৪৮ আল্টিমেটামের পর এ ঘটনার সুষ্ট তদন্ত দাবি করে শ্রম মন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান এর নিকট আবেদন করা হয়েছে। আবেদনের প্রেক্ষিতে ঘটনার সুষ্ট সমাধানের জন্য শ্রমমন্ত্রী মহোদয় বিকেএসইএর সভাপতি এমপি সেলিম ওসমানকে আগামী রবিবার এ ঘটনার সুষ্ঠ সামধান করে দেয়ার নিদের্শ দিয়েছেন বলে আমাকে জানান।  এবং মালিক তার ঘোষনা দেওয়া ১৩ (১) ধারা প্রত্যাহার ও শ্রমিকের উপর অন্যায় ভাবে নির্যতন ও হামলা-মামলাও প্রত্যাহার করে নিবেন। যদি মালিক পক্ষ আগামী রবিবারে আমার শ্রমিকের দাবি না মেনে নেন তাহলে নিয়মতন্ত্রিক ভাবে বৃহত্তর আন্দোলনের কর্মসুচী দেয়া হবে।

উল্লেখ্য, শ্রমিকদের বিশৃংখল ও দাঙ্গা-হাঙ্গামায় ফতুল্লাস্থ মাইক্রো ফাইবার গ্রুপের দুটি গার্মেন্টসে ব্যাপক ভাংচুরে প্রায় কোটি টাকার সম্পদ নষ্ট হয়েছে দাবি করে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ইং এর ১৩ (১) ধারা অনুসারে অনির্দিষ্ট কালের জন্য গার্মেন্টস দুটি বন্ধ ঘোষনা করেছে মালিক কর্তৃপক্ষ। পরে গত রবিবার শ্রমিকের দাবি মেনে নেওয়ার জন্য প্রেসক্লাবের সামনে মানববন্ধনে ৪৮ আল্টিমেটাম দিয়ে ছিলেন শ্রমিক নেতা পলাশ।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD