রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিএনপি-জামাতের নৈরাজ্যের বিরুদ্ধে ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের আলোচনা সভা ফতুল্লায় হান্ড্রেড বাবুর নিয়ন্ত্রণে মাদক ব্যবসা, নীরবতায় থানা পুলিশ প্রধানমন্ত্রীর মহানুভবতায় খালেদা জিয়াকে ২ শর্তে তাকে মুক্তি দিয়েছে, আইনমন্ত্রী ফতুল্লায় বীর মুক্তিযোদ্ধা মেম্বার গিয়াস উদ্দিন হত্যা মামলার আসামির এক্সেল কামালের ফাঁসি কার্যকর কুতুবপুরে মাদকের বিরুদ্ধে মাঠে নামলে সেন্টু চেয়ারম্যান সাংবাদিক সোহেল’র মায়ের রোগ মুক্তি কামনায় দোয়া নারায়ণগঞ্জের পৃথক তিনটি স্থানে বিএনপির নেতা কর্মীদের ককটেল বিস্ফোরণ সিদ্ধিরগঞ্জে জাল নোটসহ গ্রেফতার ১ আগামী ৪ ডিসেম্বর থেকে নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রূপগঞ্জে ট্রাকের ধাক্কায় সিএনজির ৬ যাত্রী আহত

আগামী ২৭ অক্টোবর খুলছে লিবার্টি ও মিডল্যান্ড নীটওয়্যার

সংবাদ নারায়ণগঞ্জঃ- তৈরি পোশাক প্রস্তুতকারি প্রতিষ্ঠান মাইক্রোফাইবার গ্রুপের দুই কারখানা লিবার্টি নীটওয়্যার ও মিডল্যান্ড নীটওয়্যার আগামী ২৭ অক্টোবরের মধ্যে খুলে দেওয়া ও কারখানা ভাঙচুরের ঘটনায় অভিযুক্ত ২৫২ জনের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

(২৫ অক্টোবর) রোববার বিকেলে বিকেএমইএ প্রধান কার্যালয়ে মাইক্রোফাইবার গ্রুপের চলমান শ্রম বিশৃঙ্খল পরিস্থিতির নিরসনকল্পে বিকেএমইএ, শিল্প পুলিশ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, কারখানা প্রতিনিধি ও শ্রমিক প্রতিনিধির সমন্বয় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

পাশাপাশি কারখানা বন্ধকালীন সময়ে ৩৮শ’ শ্রমিকের বেতন-ভাতা কিভাবে দেওয়া হবে সে বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেবার নির্দেশ দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান।

 

উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ শিল্প পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, বিকেএমইএ এর সহসভাপতি (অর্থ) মোর্শেদ সারোয়ার সোহেল, বিকেএমইএ এর পরিচালক মনসুর আহমেদ, শামীম ইয়াসিন, শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, মাইক্রোফাইবার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এমএস জামান প্রমুখ।

বৈঠকে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান বলেন, একটা তুচ্ছ ঘটনায় অনেক রুটি-রোজগার বন্ধ হয়েছিল। এটা নিয়ে আর কোনো বিশৃঙ্খলা হোক সেটা আমি চাই না। মালিক বা শ্রমিকপক্ষের কেউ যদি কারখানা বন্ধ করে দেয় তাহলে আমি কঠোর থেকে কঠোরতর হবো। অপরাধীদের কী সাজা দেওয়া যাবে সেটা আলোচনা করে নির্ধারণ করা হবে। যে কয়দিন কাজ হয়নি সে কয়দিনের বেতন ভাতার ব্যবস্থা করতে হবে। সুন্দর করে আবার ফ্যাক্টরি চালু করেন। এটা নিয়ে ঝামেলা করলে ৩৮শ’ পরিবার ক্ষতিগ্রস্ত হবে। দোষীদের চিহ্নিত করা হবে। ডিসেম্বরের মধ্যে তদন্ত করে ব্যবস্থা নিতে হবে।

মাইক্রোফাইবার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এমএস জামান বলেন, ২৪ বছর যাবত ফতুল্লার রামারবাগে ফ্যাক্টরি চালিয়ে আসছি। এমপি সাহেবের কথা আমরা কখনই ফেলতে পারি না। ওনার অভিজ্ঞতা অনেক। এই ২৪ বছরে কোনো পাওনাদি দিতে দেরি হয় নাই। তুচ্ছ একটি ঘটনাকে অতিরঞ্জিত করার কারণে ১৯ দিন যাবত ফ্যাক্টরি বন্ধ আছে। আমি এখানে ফ্যাক্টরি আর চালাবো না বলে সিদ্ধান্ত নিয়েছিলাম। ফ্যাক্টরি খুলতে আমরা রাজি আছি। তালিকার ২৫২ জনকে বাইরে রেখে ফ্যাক্টরি খোলার কথা বলেছেন। শনিবার থেকে আমি খুলবো।

উল্লেখ্য গত ৯ অক্টোবর শ্রমিক বিক্ষোভ ও ভাংচুরের কারণে মাইক্রোফাইবার গ্রুপের দুই কারখানা লিবার্টি নীটওয়্যার ও মিডল্যান্ড নীটওয়্যার বন্ধ ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD