সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:৪৩ পূর্বাহ্ন

সমবায় সমিতি আমাদের দুর্বলতার সুযোগ নিয়ে সাধারণ মানুষদের হয়রানি করেছে-জসিম উদ্দিন

সংবাদ নারায়ণগঞ্জঃ- জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছেন,নারায়ণগঞ্জে অনেক সফল সমবায় সমিতি রয়েছে। পাশাপাশি অনেক ভুয়া সমিতিও ছিল। যার ফলে ওই ভুয়াদের জন্য ভালো সমিতিগুলোকে মানুষের বিভিন্ন কথা শুনতে হয়। অতিরিক্ত পুলিশ সুপারের মত আমিও বলছি, যদি আপনাদের সমস্যা হয় আমরা আপনাদের পাশে রয়েছি। তবে নিজেদের সবসময় গুছিয়ে রাখতে হবে। যদি নিজেদের না গুছান তাহলে হবে না।

শনিবার (৭ নভেম্বর) সকালে ৪৯তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, সমবায় সমিতিগুলো পরিদর্শন বা সকল সমিতিগুলোকে বিভিন্ন কর্মকান্ডে একত্র করায় অনেক ব্যর্থতা রয়েছে। এখানে আমাদের নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানসহ রাজনৈতিক নেতৃবৃন্দরা যারা আছেন তারা কেউ কখনও কিছুতে হস্তক্ষেপ করেননি। কিন্তু আমরা অপকর্ম করে তাদের দ্বারস্থ হয়েছি। আমাদের সকলের সে জায়গাগুলোতে কাজ করতে হবে।

জেলা প্রশাসক বলেন, একটা সময় ব্যাঙের ছাতার মতো সমবায় সমিতি আমাদের দুর্বলতার সুযোগ নিয়ে সাধারণ মানুষদের হয়রানি করেছে। অনেক ভুয়া সমিতি সাধারণ মানুষকে পথে বসিয়ে দিয়েছিল। পরে এই বিষয়গুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর হস্তে দমন করেছেন। এখন সমবায় সমিতি করতে চাইলেই করা যায় না। গোয়েন্দা রিপোর্ট লাগে, জেলা প্রশাসনের অনুমতি লাগে। তাই আগের মত অতটা সমস্যার সম্মুখীন জনগণের হতে হয় না।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন, জেলা সমবায় কর্মকর্তা ইমরান হাবিব, জেলা সমবায় ইউনিয়ন সভাপতি মুহাম্মদ আবুল কাশেম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD