মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন

সুলতানা কামাল সেতুর দু’পাশ অবৈধ দখলদারের দখলে

সংবাদ নারায়ণগঞ্জঃ- নারায়ণগঞ্জের রুপগঞ্জ সুলতানা কামাল (তারাবো) সেতুর উভয় পাশ দখল করে নিয়েছে দখলবাজরা। ফলে সেতুটি ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশংকা প্রকাশ করেছেন এলাকাবাসী।

সরেজমিন ঘুরে দেখা যায়, পশ্চিমে রয়েছে সেতুর ডেমরা,পূর্বে রয়েছে সেতুর তারাবো অংশ। উভয় পাশ দখল করে মুদি দোকান,ডিপার্টমেন্টাল ষ্টোর,ইটবালুর ব্যবসা,ফার্নিচার দোকান,ফাস্টফুডের দোকান সহ বিভিন্ন স্থাপনা নির্মান করে ব্যবসা করছে দখলবাজরা। এছাড়াও চায়না- বাংলা সিরামিক ইন্ডাস্ট্রিজ তাদের ব্যবহত মাটি ব্রীজের কুল ঘেষে রাখে। সেই মাটি আবার বেকু দিয়ে মিলের ভিতরে নিয়ে যায়। এতে করেও ব্রীজের উপর চাপ পড়ে।

এলাকাবাসী সুত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধুর পুত্রবধূ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ হাসিনার শেখ কামালের স্ত্রী সুলতানা কামালের নামে সেতুটি নির্মাণ করা হয়।

নির্মাণ করার পর হতে সঠিক রক্ষনাবেক্ষনের অভাবে দখলবাজরা সেতুর পিলার সহ সকল জায়গা দখল করে নেয় দখলবাজরা।

সেতুর পিলারের দখল করে ইট বালু দিয়ে দেয়াল করে দোকান নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছে। পিলারের অংশ দখল করে হোটেল ব্যবসা চালাচ্ছে। সিলিন্ডার গ্যাস ব্যবহার হয়ে যে কোন মুর্হুতে বিস্ফোরণ ঘটে সেতুর ব্যপক ক্ষতি সহ প্রানহানির ঘটনা ঘটতে পারে।এতে করে এলাকাবাসী আতংকের মধ্যে দিনযাপন করছে। অবিলম্বে সুলতানা কামাল সেতু রক্ষার্থে অবৈধ দখল মুক্ত করা জরুরি বলে মনে করেন সচেতন মহল।

এ ব্যাপারে তারাবো পৌর মেয়র হাসিনা গাজী সহ সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকোশলীর হস্তক্ষেপ করেন সচেতন এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD