রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১৬ পূর্বাহ্ন

পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার অভ্যাস গড়ে তুলুন : ফরিদ আহম্মেদ লিটন

নিজস্ব সংবাদদাতা : ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও পাইলট উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য আলহাজ্ব ফরিদ আহম্মেদ লিটন বলেছেন, বর্তমানে মানুষের মাঝে ধৈর্য্য শক্তি কমে গেছে, ছাড় দেওয়ার মন-মানসিকতা নষ্ট হয়ে যাচ্ছে, নমনীয় আচরণ চলে যাচ্ছে, মানুষের মাঝে ক্ষমাশীলতার প্রবণতা কমে যাচ্ছে, নিজেকে বিশাল কিছু ভাবার প্রবণতা শুরু হয়েছে। দারুল উলূম আল্ইসলামিয়া আলিফ মাদরাসার কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও ৩য় বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার ৩০ জানুয়ারি বাদ মাগরিব ফতুল্লার রেলস্টেশন রোড পিলকুনী (৫ তলা) ভুইয়া বাজার সংলগ্ন জহিরুল হক সাহেবের প্লট প্রাঙ্গণে এ ধর্মীয় আলোচনা, ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় ফরিদ আহম্মেদ লিটন পিতা-মাতাদের উদ্দেশ্যে বলেন, আপনার সন্তানকে মসজিদে নিয়ে যান, তাদেরকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার অভ্যাস গড়ে তুলুন। সুন্দর আচরণের বিষয়ে তিনি বলেন, বান্দা যদি পৃথিবীতে মানুষের সাথে সুন্দর ও নমনীয় আচরণ করেন তাহলে আখিরাতে মহান রাব্বুল আলামিন ওই বান্দার সাথে উত্তম আচরণ করবেন।

এসময় তিনি সকলকে দ্বীন ও ইসলামের পথে চলার আহবান জানান। বায়তুল হাম্দ জামে মসজিদের সভাপতি মোঃ শফিউদ্দিন শফু এর সভাপতিত্বে প্রধান মেহমান হিসেবে বক্তব্য রাখেন, যাত্রাবাড়ি জামিয়া রাহমানিয়া দারুল ইসলামের শাইখুল হাদীস আল্লামা মুফতি আমীনুল ইসলাম তৈয়্যিবী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ জামিয়া কারিমিয়া মাদরাসার মুহতামীম মাওলানা ক্বারী রেজাউল করীম (নওমুসলিম)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১নং ওয়ার্ড মেম্বার হাসমত আলী,

আয়েশা এমব্রয়ডারীর পরিচালক মোঃ সুলতান মাহমুদ রানা, ফতুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম সহিদ, বিশিষ্ট সমাজসেবক মোঃ জহিরুল হক, দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম। এসময় আরও উপস্থিত ছিলেন, মাওলানা আব্দুর রহমান মৃধা, আব্দুল ওহাব মৃধা, মাওলানা মুহা. শামীম মৃধা, কামাল হোসেন, সালু চৌধুরী প্রমুখ। ধর্মীয় আলোচনা সভায় আগত সকল বক্তারা ইসলাম ধর্মের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করে বক্তব্য প্রদান করেন। আখেরী মোনাজাতের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ কামনা করে ওয়াজ ও দোয়ার মাহফিল সমাপ্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD