সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:২২ পূর্বাহ্ন

উচ্চ আদালতের রায় মানতে হবে ইটভাটা গুলোকে-সাঈদ আনোয়ার

সংবাদ নারায়ণগঞ্জঃ- পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো: সাঈদ আনোয়ার বলেন, বায়ু দূষণ নিয়ন্ত্রন করতে হবে এবং সনাতন পদ্ধতির ইট ভাটাকে আধুনিক করতে হবে। ইটভাটা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে এবং শিশু, গর্ভবতি মহিলা দিয়ে কাজ করানো চলবে না। পরিবেশ দূষণ করছে এমন কোন ইটভাটা চালাতে পারবে না।

(৩ ফেব্রুয়ারী ২০২০) সোমবার দুপুরে বক্তাবলী খেয়াঘাট সংলগ্ন নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের আয়োজনে বক্তাবলী ও এনায়েতনগর ইউনিয়নের ইটভাটার মালিকদের নিয়ে এ মত বিনিময় সভা এক কথা বলেন তিনি।

তিনি আরো বলেন উচ্চ আদালতে যে রায় দিয়েছে সেটাকে সম্মান দিয়ে আমাদের সবাইকে চলতে হবে। ইতোমধ্যে আমরা পরিবেশ দূষণকারী ইটভাটা গুলো উচ্ছেদসহ জরিমানা করা হয়েছে। তাই সবাইকে সাবধান করে দিচ্ছি পরিবেশ দূষণকারী কোন ইটভাটাকে ছাড় দেয়া হবে না।পরিবেশ ছাড়পত্র ছাড়া কোন এবং সরকারী আইনকে মেনে নিয়ে এবং পরিবেশ দুষন যাতে না সেইসব নিয়ম মেনে ইটভাটা ভাটা পরিচালনা করতে হবে।

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় বায়ু দূষণ নিয়ন্ত্রন, সনাতন পদ্ধতির ইট ভাটাকে আধুনিক পদ্ধতিতে রূপান্তর শর্ত মেনে ভাটা পরিচালনা ইত্যাদি বিষয়ে ইটভাটা মালিক সমিতি নেতৃবৃন্দ ও উদ্যেক্তাদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো: সাঈদ আনোয়ারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো: মইনুল হক, ফতুল্লা থানা ইটভাটা মালিক সমিতির সভাপতি শওকত আলী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল, ইটভাটা ব্যবসায়ী আসাদুজ্জামান, হাজী সামেদ আলী, হাজী আব্দুর রহিম, আবুল কাশেম, তৈয়ব আলী, খবির উদ্দিন, আব্দুল আলিম, মহিউদ্দিন, মাসুম প্রমুখ।

 

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD