সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

জঙ্গি সংগঠনের সদস্য সংগ্রহকারী র‌্যাব-১১’র হাতে গ্রেফতার

সংবাদ নারায়ণগঞ্জঃ- ঢাকা আশুলিয়া মধ্যগাজীর চট এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) এর সক্রিয় সদস্য মোঃ মাহাবুবুর রহমান @ মাহাবুব (৩৯)’কে গ্রেফতার করেছে র‌্যাব-১১ ।  ( ২৯ সেপ্টেম্বর) মঙ্গলবার রাতে র‌্যাব-১১ তাকে গ্রেফতার করে।  এসময় গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে ০২টি মোবাইল ফোন , বিপুল পরিমান বিভিন্ন উগ্রবাদী নথিপত্র জব্দ করা হয়। মাহাবুব (৩৯) র‌্যাব-১১ কর্তৃক সন্ত্রাস বিরোধী আইনে রুজুকৃত ও তদন্তাধীন মামলার আসামী।

( ৩০ সেপ্টেম্বর) বুধবার  বিকালে র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক ( সিপিএসসি আদমজীনগর) সুমিনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান,  গ্রেফতারকৃত আসামী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) এর সক্রিয় সদস্য ও দাওয়াতী শাখার সমন্বয়কারী হিসাবে কাজ করত। সে সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য অসংখ্য ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, টেলিগ্রাম গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি এ্যাপস্ ব্যবহার করত এবং এইগুলো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের মাঝে প্রচার করে উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে।  সে অনলাইনে ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) সদস্যদের সাথে যোগাযোগ করত, জিহাদী কার্যক্রম পরিচালনা করে আসছিল। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD